বাজেটের মধ্যে ছুটির দিনে ভ্রমণের জন্য ৫ টি সেরা দেশ

লোকেরা ছুটির দিনে ভ্রমণ করতে পছন্দ করে। ঈদের ছুটি সামনে আসার সাথে সাথে আপনারা অনেকেই বন্ধু বান্ধব বা পরিবারের সাথে কোথাও ভ্রমণের পরিকল্পনা করছেন। একটি সংক্ষিপ্ত ছুটির পরিকল্পনা করা এবং সময়মতো টিকিট এবং ভিসা সম্পন্ন করা একটি কঠিন কাজ হতে পারে এবং আপনার মনে প্রথম প্রশ্নটি আসে ‘কোথায় যেতে হবে?’ আপনার স্বল্প সময়ের এবং আঁটসাঁট বাজেটের সর্বাধিক ব্যবহার করা। এখানে ৫ সেরা দেশ আপনি জন্য আপনার ভ্রমণ বাজেট করতে পছন্দ করবেনঃ

বাংলাদেশ

বাংলাদেশ পর্যটন বোর্ডের একটি পুরানো স্লোগানে বলা হয়েছে, “পর্যটক আসার আগে বাংলাদেশ সফর করুন” বাংলাদেশের কয়েকটি সেরা ছুটির জায়গা এখনও পর্যটকদের দ্বারা প্লাবিত হয়নি। সর্বোপরি, এই দেশে ভ্রমণ সব গোলাপী নয়─সড়ক ভ্রমণ ভয়ঙ্কর এবং পর্যটক নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা হয়। কিন্তু ভীতিকর শিরোনামের বাইরে, বাংলাদেশ এখনও বিশ্বের সবচেয়ে সুন্দর দেশগুলির মধ্যে একটি যেখানে আপনি অন্য কোথাও সবচেয়ে স্বাগত জনসংখ্যা খুঁজে পেতে পারেন।

আপনি যদি বাংলাদেশের সেরা সব পর্যটন কেন্দ্র না দেখেন, তাহলে আপনি কিছুই দেখেননি। বিশ্বের দীর্ঘতম অবিচ্ছিন্ন সমুদ্র সৈকত, কক্সবাজার থেকে শুরু করে শ্রীমঙ্গলে চা বাগানের হৃদয়স্পর্শী সবুজ, আপনার চোখ যে সেরা জায়গাগুলি দেখতে চাইবে তা বাংলাদেশের প্রতিটি কোণে পাওয়া যেতে পারে। সুতরাং আপনি কক্সবাজার সৈকতে দীর্ঘ পথ হাঁটতে চান, অথবা সাজেক উপত্যকায় মেঘের মধ্যে আপনার ছুটি কাটাতে চান, অথবা বন্দরবানের পাহাড়ের উপর দিয়ে দুঃসাহসিক ভাবে যেতে চান, ভিড়ের সময় শুরু হওয়ার আগে আপনার বাজেটের সেরা ট্যুর প্যাকেজগুলি খুঁজে পেতে কেবল অনলাইন মার্কেটপ্লেসগুলি ব্রাউজ করুন।

ভারত

ভৌগলিক বৈশিষ্ট্যের দিক থেকে ভারত একটি বড় এবং রাজকীয় দেশ। একটা কথা আছে, আপনি যদি সারা ভারত ভ্রমণ করতে সক্ষম হন, তাহলে আপনি সারা বিশ্বে ভ্রমণের স্বাদ পেতে পারেন। ভারতের কয়েকটি দুর্দান্ত ভ্রমণ গন্তব্য হল- আন্দামান দ্বীপপুঞ্জ, লাদাখ, গোয়া, কেরালা, দার্জিলিং, মানালি ইত্যাদি। আপনি যদি বাজেটের সাথে আপনার পথ জানেন, ভারত একটি অবিশ্বাস্য দর কষাকষি এবং সঠিক জায়গা থেকে ডিসকাউন্ট প্যাকেজ ছুটির সঠিক নির্বাচনের সাথে, আপনি আপনার ডলার সর্বাধিক প্রসারিত করতে সক্ষম হবেন।

মালয়েশিয়া

মালয়েশিয়া প্রায়শই আমাদের অবশ্যই দেখার তালিকায় পিছনে পড়ে থাকে। তবে দেশটি আসলে বেশ জমকালো এবং খাবারটি সুস্বাদু। এটি সিঙ্গাপুর এবং থাইল্যান্ডের মধ্যে, ভৌগলিকভাবে এবং মালয়েশিয়া থেকে এই জায়গাগুলিতে ভ্রমণ করা সহজ। আপনি দক্ষিণ এশিয়ার অনেক সেরা ঐতিহ্যবাহী শহর, প্রাকৃতিক সৌন্দর্য, সুস্বাদু আচরণ এবং শহুরে অভিজ্ঞতা উপভোগ করতে পারেন। উপরন্তু, মালয়েশিয়া সংস্কৃতি, স্থাপত্য এবং খাদ্য একটি চমকপ্রদ মিশ্রণ উপলব্ধ করা হয়। সুতরাং সমস্ত দর্শনার্থী অবশ্যই তাদের বাজেটের সাথে খাপ খাওয়ানোর জন্য কিছু খুঁজে পেতে পারেন। রাস্তার স্টল, ভারতীয় রেস্তোঁরা বা স্থানীয় পেস্ট্রির দোকান গুলি থেকে তারা সবাই আপনার পেট এবং মানিব্যাগগুলি খুশি রাখবে। তাহলে, মালয়েশিয়া কি আপনার বাকেট লিস্টে আছে? বাংলাদেশের ভিবিন্ন মার্কেটপ্লেসে আপনার বাড়ি থেকে এক ক্লিকে সেরা ট্যুর প্যাকেজ গুলি পেতে পারেন।

মালদ্বীপ

মালদ্বীপ আপনার স্ত্রীর সাথে বা এমনকি একা ভ্রমণকারী হিসাবে ভ্রমণের জন্য বিশ্বের বাইরে একটি জায়গা। অতিথিশালাগুলি এখন আপাতদৃষ্টিতে মাসিক ভিত্তিতে স্থানীয় দ্বীপগুলিতে বসন্ত পাচ্ছে, বাজেট-ভ্রমণকারীদের তাদের ভাতা থেকে সর্বোত্তম করার জন্য একটি সাশ্রয়ী মূল্যের সমাধান সরবরাহ করছে। প্রতিটি বিলাসবহুল রিসর্ট তার নিজস্ব দ্বীপে স্থাপন করা হয় যা দম্পতিদের জন্য দুর্দান্ত যারা একসাথে কিছু স্মরণীয় সময় কাটাতে চান। প্রতি বছর, কিছু জনপ্রিয় দ্বীপে অতিথিশালার সংখ্যা দ্বিগুণ হচ্ছে কারণ আরও ভ্রমণকারীরা বাজেটে একটি স্বর্গের সন্ধানে আসছে। সুতরাং, এখন মালদ্বীপ ভ্রমণের পরিকল্পনা করার উপযুক্ত সময়।

চীন

মার্কো পোলো সিল্ক রোড অতিক্রম করার পর থেকেই চীন সারা বিশ্বের ভ্রমণকারীদের মুগ্ধ করেছে। চীন সম্পর্কে শীতল অংশটি হ’ল তার বিশাল আকার সত্ত্বেও, অন্য জায়গা থেকে এক জায়গায় পৌঁছানো বেশ সহজ। ভ্রমণ-গিকদের জন্য এটি নিঃসন্দেহে একটি বাজেট গন্তব্য। হোস্টেলের দাম প্রতিদিন ২০ ডলারেরও কম, খাবার প্রতি খাবারে ২-৫ ডলার এবং শহরগুলোতে স্থানীয় পরিবহন এক ডলারেরও কম খরচে চলে। উপকূলীয় এবং বড় শহরগুলি খুব সস্তা নাও হতে পারে তবে বাকিগুলি এখনও একটি দর কষাকষি। চীন ভ্রমণের সর্বোত্তম সময় মে থেকে সেপ্টেম্বর পর্যন্ত। তাহলে আর কিসের জন্য অপেক্ষা করছেন? আজ অনলাইনে আপনার চীনা ট্যুরিস্ট ভিসা ইস্যু করুন এবং এই ছুটিতে আপনার স্বপ্নের ভ্রমণের জন্য প্যাকিং শুরু করুন!

উপসংহার

সুতরাং, আপনার দুঃসাহসিক মন কোথায় যেতে চায়? সমগ্র বিশ্ব আপনার চেয়ে এগিয়ে রয়েছে, প্রতিটি কোণে হাজার হাজার প্রাকৃতিক এবং মানবসৃষ্ট বিস্ময় এবং রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার রয়েছে। আজ আসন্ন ছুটির জন্য আপনার গন্তব্য সেট করুন এবং এক ধাপ এগিয়ে থাকার জন্য অনলাইনে একটি ট্যুর প্যাকেজ বুক করুন। ধন্যবাদ!

Leave a Comment