ভাড়া ফ্ল্যাট সাজাতে ৪ টি বিষয় মনে রাখতে হবে

দীর্ঘ ক্লান্তিকর দিনের পরে মানসিক শান্তি ফিরে পাওয়ার জন্য বাড়ি আমাদের প্রিয় জায়গা। এই জায়গাটি যেখানে আমরা পুনরুজ্জীবিত করি এবং পরের দিনের জন্য প্রস্তুতি নিই। অনেক পরিবারকে চাকরি, ব্যবসা বা শিশুদের শিক্ষাগত উদ্দেশ্যে তাদের শিকড় থেকে দূরে একটি বাড়ি ভাড়া নিতে হয়। কিন্তু এত নিয়ম ও বিধিনিষেধ নিয়ে অন্য কারও মালিকানাধীন বাড়িতে বাস করা কতটা আরামদায়ক? বাড়িওয়ালা-ভাড়াটে বিবাদ একটি অবিরাম যেহেতু ভাড়া ফ্ল্যাট সজ্জা নিয়ে ক্রমাগত দ্বন্দ্ব রয়েছে। কিন্তু যদি বাড়িটি আপনার ইচ্ছামতো সাজানো না হয় তবে এটি বেঁচে থাকার জন্য উপযুক্ত নয়। দেখা যাক আপনি কীভাবে একটি ভাড়া বাড়ি সাজতে পারেন!

ভাড়া ফ্ল্যাট সজ্জা উপর দুর্দান্ত কিছু টিপস

একটি বাড়িতে বসবাসকারী ব্যক্তিদের দ্বারা কাস্টমাইজেশন প্রয়োজন। বাড়িটি যদি সুসজ্জিত না হয়, তবে এটি বিশেষত ঢাকার মতো মেট্রোপলিটনের কারাগারের মতো দেখাবে। নিজের ব্যক্তিত্ব অনুযায়ী ভাড়া বাড়ি সাজানোর ক্ষেত্রে এক ভিন্ন ধরণের সন্তুষ্টি রয়েছে। আজ আমরা একটি ভাড়া বাড়ি সাজানোর বিষয়ে কিছু টিপস শেয়ার করতে যাচ্ছি, যা আপনাকে বাড়িওয়ালার সাথে দ্বন্দ্ব থেকে বাঁচাবে। ভাড়া বাড়ির ব্যবস্থা করার সময় ৪ টি জিনিস বিবেচনা করতে হবে। এগুলি নীচে বিশদে আলোচনা করা হয়েছেঃ

১. সঠিক আলো-ছায়ার ব্যবস্থা

আজকাল ফ্ল্যাটগুলি এত কাছাকাছি নির্মিত হয় যে প্রাকৃতিক আলো এবং বায়ু সঞ্চালন বাধাপ্রাপ্ত হয়। এমন অন্ধকার ঘরে আমাদের সর্বদা সেই বৈদ্যুতিক বাল্বের উপর নির্ভর করতে হয়। এবং আপনি যদি আপনার বাজেটের মধ্যে একটি ভাল বাড়ি পরিচালনা করতে পারেন তবে আলোকসজ্জা সিস্টেমটি বিবেচনা করুন।

আপনি কেবল পুরো বাড়িতে টিউব লাইট ইনস্টল করে নান্দনিক আবহ পাবেন না। আপনি তৎক্ষণাৎ এখানে সেখানে একটি আলো এবং ছায়া খেলার ব্যবস্থা করে বাড়ির পরিবেশকে উন্নত করতে পারেন। উপরন্তু, অভ্যন্তরীণ আলো উজ্জ্বল আলো এবং ম্লান আলো উভয়ই প্রয়োজন। কারণ আপনি যখন কোনও কিছুতে কাজ করছেন, তখন আপনার উজ্জ্বল আলোর প্রয়োজন। এবং আপনি যদি আরাম করতে চান তবে আপনি ম্লান আলোতে আরও ভাল বোধ করবেন। আবার, বাড়িতে বিভিন্ন ল্যাম্প শেড স্থাপন করা আপনার সুস্বাদু ব্যক্তিত্বের প্রতিনিধিত্ব করবে। টেবিল ল্যাম্প, ফ্লোর ল্যাম্প এবং ফেয়ারি লাইটদ্বারা আলো এবং ছায়ার খেলা অবশ্যই আপনার শক্তি বাড়িয়ে তুলবে। আপনি হোম ডেকোর আউটলেটে সুন্দর ল্যাম্পশেড খুঁজে পেতে পারেন এবং আপনি যদি আপনার বাজেটে কিছু দখল করতে চান তবে আপনি ঢাকা নিউ মার্কেট ব্রাউজ করতে পারেন। উপরন্তু, আপনি যদি স্থানীয় শৈলী অনুযায়ী উদ্ভাবন এবং আধুনিকতার সংমিশ্রণ চান, আপনি স্থানীয় ফ্যাশন হাউসপরিদর্শন করতে পারেন।

২. আসবাবপত্রমাধ্যমে আভিজাত্য বের করে আনুনব

ভাড়া বাড়ি সাজানোর সময় নরম আসবাবপত্রের প্রতি গভীর মনোযোগ দেওয়া খুব গুরুত্বপূর্ণ। একঘেয়ে বিরক্তিকর ঐতিহ্যবাহী আসবাবপত্রের পরিবর্তে, আপনি সহজেই নরম আসবাবপত্র দিয়ে আপনার বাড়ির চেহারা পরিবর্তন করতে পারেন। জানালার পর্দা বা ছানা, বিছানার কভার, টেবিল রানার্স, সফা-বেড, কুশন কভার ইত্যাদি আপনার পছন্দ এবং রুচি অনুযায়ী বাড়ির সৌন্দর্য বাড়িয়ে তুলবে। এবং মেঝেতে সটরঞ্জির ব্যবহার ঐতিহ্য এবং আধুনিকতার মধ্যে একটি যোগসূত্র হিসাবে কাজ করবে। পর্দা ধারকজানালা এবং দরজায় পর্দার সৌন্দর্য বৃদ্ধি করতে ব্যবহার করা যেতে পারে, যা আপনার ঘর আভিজাত্য একটি স্পর্শ দেবে. আপনি যদি খুব সহজ আসবাবপত্র পছন্দ করেন তবে আপনি পুরো ফ্ল্যাটে একটি রঙের পর্দা ব্যবহার করতে পারেন। এবং আপনি যদি একটি রঙিন পরিবেশ পছন্দ করেন, আপনি একটি সাধারণ ঘর কে এক মুহুর্তে রঙিন করে তুলতে পারেন সারা বাড়িতে রঙিন মুদ্রিত পর্দা বা প্রতিটি ঘরে এক রঙের পর্দা ব্যবহার করে।

৩. ইনডোর উদ্ভিদমধ্যে সতেজতা

আজকাল, মানুষ একটি বন্ধ শহুরে পরিবেশে বাস করে খুব বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাড়ির এক কোণে ছোট সবুজ গাছ রাখলে ইতিবাচক মেজাজ ফিরে আসবে। আপনি অভ্যন্তরীণ উদ্ভিদ দিয়ে আপনার নিজের বারান্দা বা ব্যালকনি বাগানও তৈরি করতে পারেন। আপনি বিভিন্ন ফুলের গাছ এবং কিছু শাকসবজি চাষ করতে পারেন যা টবে জন্মায়। আপনি যদি সকাল ও বিকেলে গাছের যত্ন নেন তবে এটি আপনার মনকে শান্ত করতে সহায়তা করবে। এবং আপনি যদি এমন গাছ খুঁজছেন যার সামান্য যত্নের প্রয়োজন হয় তবে আপনি সহজেই এরিকা পাম, স্নেক প্ল্যান্ট, ইঞ্চি প্ল্যান্ট, মানি প্ল্যান্ট ইত্যাদি বেছে নিতে পারেন। কোণে সবুজ একটা গাছ আপনার বাড়িতে শান্তির স্পর্শ আনবে। এটাও উল্লেখ করার মতো যে স্নেক প্ল্যান্ট অন্য যে কোনও উদ্ভিদের তুলনায় ১০% বেশি কার্বন ডাই অক্সাইড শোষণ করে। সুতরাং আমরা জোর দিতে পারি না যে এই উদ্ভিদগুলি সুস্থতার জন্য কতটা উপকারী।

৪. দেয়াল মনের কথা বলবে

আপনার বাড়িওয়ালার সাথে সবচেয়ে সাধারণ ঝামেলা টি হ’ল যখন আপনার ভাড়াবাড়ি সাজানোর কথা আসে। অনেক বাড়ির মালিক দেওয়ালে পেরেক মারতে পছন্দ করেন না। তাহলে আমি প্রাচীর সজ্জা নিয়ে কী করতে পারি? খালি দেয়ালগুলি বেশ সরল দেখাচ্ছে! সেক্ষেত্রে, আপনি আপনার দেয়ালগুলি দেওয়ালে পেরেক না মেরে সাজাতে পারেন। এখানে কিছু উপায় আপনি অনুসরণ করতে পারেন-

  • বাজারে এখন অনেক সুন্দর প্রাচীর স্টিকার উপলব্ধ। ভাড়া বাড়ি সাজানোর জন্য আপনার পছন্দ অনুযায়ী ছোট, মাঝারি, বড় – যে কোনও আকারের ওয়াল স্টিকার সংযুক্ত করে আপনি প্রাচীরটিকে বেশ আকর্ষণীয় করে তুলতে পারেন।
  • একটি প্রাচীর সাজানোর আরেকটি উপায় হ’ল দাঁড়িয়ে থাকা তাকগুলির বিভিন্ন আকার থাকা যাতে আপনি বিভিন্ন শো-পিস, পারিবারিক ছবির ফ্রেম এবং উদ্ভিদ গুলি সাজাতে পারেন। আপনি বাড়ির সাজসজ্জা অনেক গুণ বৃদ্ধি দেখতে পাবেন! উপরন্তু, তাক দৈর্ঘ্যে ছোট এবং প্রস্থে বড়, আপনি দেয়ালে হেলান দিয়ে বিভিন্ন ওয়াল ম্যাট ও ব্যবস্থা করতে পারেন।
  • যদি দেওয়ালে আয়না থাকে, বাড়িটি আরও বড় দেখায়। আয়নাটি অগত্যা দেওয়ালে ঝুলতে হবে না। আপনি যদি দেয়ালের সাথে একটি খুব সাধারণ বড় আয়না রাখেন, তবে এটি বেশ জমকালো হবে! যাইহোক, যদি আপনাকে এটি দেওয়ালে পেরেক মারতে হয় বা আপনি যদি অন্য কিছু পরিবর্তন করতে চান বা কিছু অভ্যন্তরীণ নকশার জন্য যেতে চান তবে বাড়িওয়ালাকে জানান। আর আপনি যদি ঢাকার জনপ্রিয় আবাসিক এলাকায় থাকতে চান, তাহলে আপনি দেখতে পাবেন যে বাড়ি ভাড়া নেওয়ার ক্ষেত্রে আরও কয়েকটি নিয়ম কানুন রয়েছে। যদি ভাড়া করা বাড়িটি পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে সাজানো হয়, তবে এটি ততটা কঠিন নয়

উপসংহার

জীবন হল অভিযোজন সম্পর্কে। আমাদের সমস্ত সুখ আমাদের সাধ্যের মধ্যে খুঁজে বের করতে হবে। আশা করি, আমরা এই নিবন্ধের মাধ্যমে বাড়ি ভাড়া নেওয়ার কিছু সমস্যার সমাধান দিতে সক্ষম হয়েছি। যাইহোক, দিনের শেষে, প্রত্যেকে তাদের নিজস্ব একটি স্থায়ী ঠিকানা পেতে চায়। বাড়ি হোক বা ছোট অ্যাপার্টমেন্ট। আপনি কি একটি নতুন ভাড়া বাড়ি বা আপনার নিজের স্থায়ী ঠিকানার কথা ভাবছেন? তারপরে Bikroy.com ব্রাউজ করুন, যা আপনাকে ফ্ল্যাট ভাড়া এবং বিক্রয় সহ বিভিন্ন সম্পত্তির তথ্যে সহায়তা করবে।

Leave a Comment